Home › Uncategorized › [TrickBn.com] অথবা যেকোন WordPress সাইটে কিভাবে পোস্ট করবেন বিস্তারিত দেখে নিন একদম সহজ পদ্ধতি

9 months ago (November 22, 2017)

[TrickBn.com] অথবা যেকোন WordPress সাইটে কিভাবে পোস্ট করবেন বিস্তারিত দেখে নিন একদম সহজ পদ্ধতি

Category: Uncategorized Tags: by

TrickBn.com একটি প্রযুক্তি নির্ভর ওয়েবসাইট এখানে ভিসিজ করে আপনি নিত্য নতুন সব তথ্য প্রযুক্তি আপডেট সম্পর্কে জানতে পারবেন এবং আপনি যা যানেন তা সবার সাথে সেয়ার করতে পারবেন।

কিভাবে TrickBn.com এ পোস্ট করবেন (যারা জানেন না শুধু তাদের জন্য) নিয়মগুলো দেখে নিন।

স্পেটগুলো ফলো করলেই হবে

১ম ধাপ: এখানে ক্লিক করে লগিন করবেন

২য় স্টেপ: এখানে আপনার Username & Password দিয়ে Login বাটনে ক্লি করে লগিন করেন।

৩য় স্টেপ: পোস্ট এর উপর ক্লিক করে Add New বাটনে ক্লিক করুন।

৪র্থ স্টেপ: খালি ঘর গুলোর প্রথম টাতে আপনার পোষ্টের টাইটেল দিবেন দেটা অনেক বড় করে দেখাবে এবং নিচের বড় খালি ঘরটাতে আপনি যা লিখতে চান আপনার পোস্টের লেখাগুলো লিখবেন।

দেখুন ঠিক এরকম হবে।

 

৪র্থ স্টেপ: একটু স্ক্রল করে নিচের আসবেন ডানপাশে খেয়াল করুন এখানে Categories এ যেকোন একটা Category সিলেক্ট করে দিবেন, তার পরে Tags এর খালি ঘরে Tag লিখবেন যেমন এই পোস্টটার Tag হবে Domain Hosting. Tag টা আপনার পোস্টের উপর ভিত্তি করে যেকোন একটা ট্যাগ দিয়ে দিবেন। তার পরে সবার নিচে দেখুন Feature Image এরিয়া আছে এখানে Set Feature Image এ ক্লিক করে আপনার কম্পিউটার বা মোবাইল থেকে পোস্টের Thumbnail সেট করে দিবেন।

৫র্থ স্টেপ: সবকিছু ঠিক ঠাক মত দেয়ার পর Publish বাটনে ক্লিক করবেন ব্যাস কাজ শেষ। তবে Publish করার আগে অবশ্যই Title, Content মানে আপনার পোস্টের লেখা, Category, Tag, Feature Image মানে থাম্বনাইল সবকিছু ভাল করে চেক করে নিবেন।

পাবলিশ হওয়ার পর এরকম দেখাবে যদি কোন ভুল হয় তাহলে আবার সংশোধন করে Update বাটনে ক্লিক করবেন, পোস্ট টিকে  দেখতে চাইলে View Post এ ক্লিক করবেন অথবা হোম এ অর্থ াৎ TrickBn.com এ গেলে দেখবেন আপনার পোস্ট টি Recent Post এ একেবারে প্রথমে দেখাচ্ছে। আর হ্যাঁ পোস্টটি Delete করতে চাইলে Move to trash এখানে ক্লিক করলে পোস্টটি ডিলিট হয়ে যাবে।

ব্যাস কাজ শেষ একদম সহজ তাই না?? তাহলে আর দেরী কেন এখনিই শেয়ার করে ফেলেন আপনার জানা বিষয়গুলো সবার সাথে। আর সবসময় আমাদের সাথেই থাকুন আপডেট থাকুন।

About 2

author

 

3 responses to “[TrickBn.com] অথবা যেকোন WordPress সাইটে কিভাবে পোস্ট করবেন বিস্তারিত দেখে নিন একদম সহজ পদ্ধতি”

Leave a Reply

You must be Logged in to post comment.