HomeAndroid Custom RomMasterCard ফ্রিতে নিয়ে নিন। আর আজকেই কিনে ফেলুন Goddady, Namecheap, এর ডোমেইন, হোস্টিং, প্লেস্টোরের পেইড এপস্ PowerAmp সহ পছন্দের এপস। একটা Goddady ডোমেইন সরাসরি কিনে দেখিয়েছি। নতুনদের কথা চিন্তা করে পোষ্ট করা হল বিস্তারিত দেখুন

8 months ago (October 30, 2017)

MasterCard ফ্রিতে নিয়ে নিন। আর আজকেই কিনে ফেলুন Goddady, Namecheap, এর ডোমেইন, হোস্টিং, প্লেস্টোরের পেইড এপস্ PowerAmp সহ পছন্দের এপস। একটা Goddady ডোমেইন সরাসরি কিনে দেখিয়েছি। নতুনদের কথা চিন্তা করে পোষ্ট করা হল বিস্তারিত দেখুন

Category: Android Custom Rom Tags: , , , , , , , , , , , , , by

অনলাইনে যাারা কাজ করেন তারা অনেকেই একটি সমস্যা ফেইস করেন সেটা হল (MasterCard) কারন বাংলাদেশে মাষ্টার কার্ড এভাইলেবল না যদিও কোন কোন ব্যাংক প্রদান করে তবে সেটা সবাই নিতে পারেনা। আবার অনেকেই মনে মনে ভাবেন আহা আমার যদি একটা MasterCard থাকত তাহলে Goddady, Namecheap এর ডোমেইন, হোস্টিং, প্লেস্টোরের পছন্দের পেইড এপস্ গুলো কিনতে পারতাম। তাদের জন্যই আজকের এই টিউন। আপনি ইচ্ছা করলে আজকেই আপনার মাষ্টার কার্ড নিয়ে নিতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে তবে আপনার একাউন্টে (পাচঁ) ডলার লোড করতে হবে সেটাও আমি বলে দিব কোথা থেকে নিবেন আর ৫ ডলার সবটা দিয়েই আপনি ক্রয় করতে পারবেন তাই ফ্রি বললাম।

কিছু কথা:

আমাদের দেশে যদি পেপাল থাকত তাহলে হয়ত আমাদের (মাষ্টার কার্ড) এর কথা এত চিন্তা করতে হতনা। কয়েক বছর ধরে শুনতেছি আসবে জানিনা কবে পেপাল আসবে। সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে অনেকগুলো প্রকল্প হাতে নিয়েছে এই সুবাদে মনে হয় পেপাল ও আনতে পারে। যাই হোক আসলেই হল।  বিডিতে আপনি চাইলে পেইজা মাষ্টার কার্ড নিতে পারেন তবে সেটা রাজকীয় ব্যাপার ১৬০০ টাকা লাগবে কার্ড অর্ডার করতে আর কার্ড হাতে পেতে লাগবে ২ মাস মানে ৬০ দিন, কার্ডের মেয়াদ থাকবে ২ বছর তারপর আবার রিনিউ করতে হবে সেটারও আবার চার্জ লাগবে আর খরচের কথা’ত বল্লামেইনা পেইজা হল ডাকাত প্রতি মাসে ১ ডলার কার্ড মেইন্টেইনেন্স চার্জ কাটে, একাউন্ট থেকে কার্ডে লোড করতে লাগে ১ ডলার, ইনএকটিভ থাকলে ত আর কথাই নেই একটিভ করতে ৩-৪ ডলার লাগবে। আমি একটা নিয়েই অনেক জামেলায় আছি একেবারে ফকির বানাইয়া দিসে। আর Q Card টিউকার্ড এই গুলোর কথা বলবনা কারন তারা ব্যাবসায়ীক তাদের কার্ড ফি ৩২০০ টাকা তাও আবার একাউন্টের কোন সিকিউরিটি নাই, ডলার শুধু তাদের কাছ থেকেই নিতে হবে।

আজকে আমি এমন একটি কোম্পানির কথা বলব যারা কোন ফি ছাড়াই ভার্চয়াল মাষ্টার কার্ড দিবে কোন মাসিক বা বাৎসরিক চার্জ নেই ডলার ট্রান্সফার এর খরচ একেবারেই নগন্ন আপনি টেরও পাবেন না। হ্যাঁ সেটি হল নেটেলার মাষ্টার কার্ড। নিচে এর কিছু সুবিধা অসুবিধা তুলে ধরছি।

সুবিধা:

  • এটা সম্পূর্ণ ফ্রি তবে একটিভ করার জন্য ৫ ডলার লোড করতে হবে আর এই ডলার সম্পূর্ণটা দিয়ে আপনি ক্রয় করতে পারবেন তার মানে সম্পূর্ণ ফ্রি।
  • আপনার যদি Skrill থাকে তাহলে সেখান থেকে $০.০১ দিয়েও কার্ড পাবেন।
  • কোন হিডেন চার্জ নেই।
  • মাসিক বা বাৎসরিক কোন চার্জ নেই।
  •  মাষ্টার কার্ড সাপোর্টেড বিশ্বের যেকোন সাইট থেকে কিনতে পারবেন যেমন Goddady, Namecheap, Play Store ইত্যাদি।

অসুবিধা:

  • এটার মাষ্টার কার্ড বাংলাদেশে সাপোর্ট করেনা অন্য দেশের আইটি খুলতে হবে। তবে কোন সমস্যা হবেনা আমি গত এক বছরে ৫-৬ টা কার্ড ইউজ করতেছি।
  • অন্য দেশ হওয়া বিধায় সম্পূর্ণ ভেরিফাই করা যাবেনা।
  • একাউন্ট লিমিটেশন থাকবে সর্বোচ্চ ৫০০ ডলার ট্রান্জেক্শন করতে পারবেন।
  • আনভেরিফাইড কার্ড দিয়ে ৪ বারের বেশি ট্রান্সেকশান করা যাবেনা।
  • জানামতে আর কোন সমস্যা নাই।

অনেক বকবক করলাম এবার কাজে লেগে যাই। প্রথমে নেটেলারের অফিসিয়াল সাইটটাতে ডুকবেন এই লিংকটাতে ক্লিক করলেও হবে অথবা গুগলে সার্চ করুন।

এখানে ক্লিক করে নেদারলেন্ড এর ফেইক এড্রেস ওয়েবসাইটটিতে অপেন করুন পাশাপাশি দুটি ট্যাবে রাখবেন তাহলে কপি পেষ্ট করতে সুবিধা হবে।

এখানে জয়েন ফর ফ্রিতে ক্লিক করে সাইনআপ পেইজে যাবেন।

ইমেইল এড্রেস, পাসওয়ার্ড, একাউন্ট কারেন্সি থেকে ইউএসডি সিলেক্ট, পার্সোনাল ইনফো তে নামের জায়গায় আপনার রিয়েল নাম, বয়স দিবেন আর স্ট্রিট এড্রেস+স্টেইট+জিপ কোড+মোবাইল এগোলো উপরে দেয়া সাইটটি থেকে কপি পেষ্ট করবেন।

তারপর ওপেন একাউন্টে ক্লিক করবেন।

সবকিছু ঠিকঠাক মত দিতে পারলে আপনাকে এইরকম একটা সিকিউর আইডি দেয়া হবে এটা একটা নোটপেডে লিখে রাখবেন একটু পরেই কাজে লাগবে। নিচে গো_টো_মাই_একাউন্ট এ ক্লিক করবেন।

নতুন করে সাইন ইন করতে হবে। সাইন ইন করলে ড্যাশবোর্ডে ঢুকবেন।

এখানে আপনার একাউন্টের ব্যালেন্স, একাউন্ট আইডি, ট্রান্জেক্শন হিস্টোরি ইত্যাদি দেখতে পারবেন।

এখানে নেট+কার্ডস এ ক্লিক করুন।

এখানে ভার্চূয়াল কার্ড এ ক্লিক করুন।

এখানে আপনাকে বলবে কিছু ডলার এড করার জন্য। আপনাকে সর্বনিম্ন ৫ ডলার লোড করতে হবে। ডলার কোথা থেকে লোড করবেন সেটা পরে বলছি। স্টেপগুলো ফলো করুন।

আমি এই একাউন্টে ৮ ডলার লোড করেছি। দেখুন এখানে হিস্টোরিতে দেখাচ্ছে কোন ইমেইল থেকে সেন্ড করা হয়েছে। আর ব্যালেন্স দেখাচ্ছে ৮ ডলার।

এখন ডলার লোড করার পর আবার নেট+কার্ড এ ক্লিক করলাম।

নিচের মত চিত্র দেখতে পারবেন। এখানে কারেন্সি থেকে ইউএসডি, নেইম_অন_কার্ড এ আপনার নাম দিবেন এবং সিকিউর_আইডি মানে যেটা নোটপেডে রাখার জন্য বলেছিলাম সেটা পেস্ট করে দিয়ে GO বাটনে ক্লিক করুন।

দেখুন একটা মাষ্টার কার্ড এর মত একটা চিত্র আসবে এখানে আপনার সিকিউর_আইডিটা আবার দিয়ে View Card এ ক্লিক করুন।

GO তে ক্লিক করার পর এরকম একটা মাষ্টার কার্ড এর চিত্র দেখতে পারবেন আর এখানে Card Number, Expire Date, CVC Number (মানে সিকিউরিটি কোড) থাকবে।

এই কার্ড এর নাম্বার গুলো দিয়ে আপনি অনলাইনে যেকোন পারচেস করতে পারবেন। আমি Goddady থেকে একটা ডোমেইন কিনব এখন কিভাবে ডোমেইন কিনতে হয় সম্পূর্ণ লিখা অনেক কষ্টকর আপনার চাইলে ইউটিউবে একটা সার্চ মারতে পারেন How to buy domain on Goddady এখানে দেখে নিতে পারেন। আমি আমার ডোমেইনটা কিনার কিছু ক্রিনশট দিয়ে Billing & Information পেইজটি দেখাচ্ছি।

 

এখানে আপনার কার্ড এ থাকা নাম্বার, এক্সপায়ার ডেইট, সিবিসি কোড এগোলো দিয়ে কন্টিনিও এ ক্লিক করবেন।

এরকম একটা পেইজ আসবে এখানে ক্যাপচায় থাকা কোডটি লিখে Place Your Order এখানে ক্লিক করুন।

আপনার একাউন্ট থেকে ১.১৭ ডলার কেটে নিয়ে আপনার ডোমেইন এর কন্ট্রোল প্যানেলটা আপনাকে দিয়ে দিবে।

 

তারপর আপনার নেটেলার একাউন্টে একটা রিফ্রেশ দিয়ে দেখবেন ১.১৭ ডলার উধাও হয়ে গেছে আর ট্রান্জেকশান হিস্টোরিতে দেখাচ্ছে আপনি Goddady থেকে একটা ডোমেইন কিনার অপরাধে ১.১৭ ডলার কেটে নিয়েছে পারচেস ম্যাথডে দেখাচ্ছে ভার্চূয়াল প্রিপেইড মাষ্টার কার্ডটা আসামি। (একটু মজা করলাম)।

আর হ্যাঁ প্লে স্টোরে কার্ডটা এড করে নিবেন আশা করি সবাই এড করতে পারবেন যদি ডোমেইনটা কিনে থাকেন তাহলে পারার কথা শুধুমাত্র কার্ড এর নাম্বার, এক্সপায়ার ডেইট, সিবিসি, আর কিছু নাম তথ্য দিলেই এড হয়ে যাবে। আর কিনে ফেলুন আপনার পছন্দের PowerAmp Music Player Unlocker আহ একি বললাম এটাত সবার পছন্দ নাও হতে পারে তবে এটা আমার সবচেয়ে পছন্দের মিউজিক প্লেয়ার আমি কিনেছি ১ বছর আগেই।

এখন আসি ডলার কোথায় পাব:

সবচেয়ে জঠিল প্রশ্ন ডলার কোথায় পাব।

১। আপনার পরিচিত যদি কেউ বা কোন বড় ভাই বা ছোট ভাই অনলাইনে কাজ করে তাহলে তাদের কাছে যোগাযোগ করে নিতে পারেন তাদের কাছে না থাকলে বলবেন যোগার করে দিতে।

২। বাংলাদেশে অনেকগুলো ওয়েবসাইট আছে এদের মালিকরা ডলার ক্রয়/বিক্রয় করে থাকেন তাদের সাথে যোগাযোগ করে নিতে পারেন চেষ্টা করবেন ফেইস টু ফেইস নেয়ার জন্য। আমি কোন সাইটের নাম বলবনা যদিও জানি। আপনি গুগলে সার্চ করবেন ইংরেজিতে (ডলার ক্রয় বিক্রয় বিডি/কিভাবে বাংলাদেশে ডলার ক্রয় বিক্রয় করব) এরকম কিছু একটা লিখে তাহলেই পেয়ে যাবেন অনেক সাইট তবে সাবধান নিজ দ্বায়িত্বে।

৩। ফেইসবুকে অনেকগুলো Group আছে সেখানে ডলার বেচা কেনা হয় সেখান থেকেও চেষ্টা করতে পারেন তবে অধিকাংশই ভূয়া তবে সব না কিছু রিয়েল আছে। সাবধান সম্পূর্ণভাবে নিজ দ্বায়িত্বে করবেন।

৪। ডলার কোথায় পাব এটা আমাকে বলে লাভ নাই কারন আমি আপনাকে সরাসরি বলবনা ডলার কোথা থেকে নিবেন এটা আপনাকে নিজ দ্বায়িত্বে খুজে নিতে হবে

 

[report_pg var="action" sub="http://trickbn.com/android-custom-rom/25/"]

About 3

author

ট্রিকবিএন ডট কম, টেকনোলজি ব্লগ ট্রিকবিএন ডট কম, টেকনোলজি ব্লগট্রিকবিএন ডট কম, টেকনোলজি ব্লগ ট্রিকবিএন ডট কম, টেকনোলজি ব্লগ ট্রিকবিএন ডট কম, টেকনোলজি ব্লগ ট্রিকবিএন ডট কম, টেকনোলজি ব্লগ ট্রিকবিএন ডট কম, টেকনোলজি ব্লগ ট্রিকবিএন ডট কম, টেকনোলজি ব্লগ

Leave a Reply

You must be Logged in to post comment.